in ,

কাশ্মিরী জনগণের স্বায়ত্বশাসন ফিরিয়ে দাও : গণতান্ত্রিক বাম ঐক্য

কাশ্মিরী জনগণের স্বায়ত্বশাসন ফিরিয়ে দাও : গণতান্ত্রিক বাম ঐক্য

সকল সংখ্যালঘু নির্যাতন বন্ধ করে ৩৭০ ধারা পুনবর্হাল রেখে কাশ্মিরী জনগণের স্বায়ত্বশাসন ফিরিয়ে দেয়ার দাবি জানিয়েছেন গণতান্ত্রিক বাম ঐক্য নেতৃবৃন্দ। 
বুধবার জাতীয় প্রেসক্লাবের সামনে গণতান্ত্রিক বাম ঐক্য এর উদ্যোগে ভারতে বিজেপি সরকার কর্তৃক কাশ্মীরে ৩৭০ ও ৩৫ এ ধারা বাতিলের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশে এদাবি জানান হয়। বিক্ষোভ সমাবেশে সভাপতিত্ব করেন গণতান্ত্রিক বাম ঐক্য’র সমন্বয়ক ও কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী)- সিপিবি (এম)’র সাধারণ সম্পাদক ডা. এম.এ সামাদ।

ডা. এম.এ সামাদ বলেন, ভারতবাসীর দুর্ভাগ্য যে মোদির মত একজন প্রধানমন্ত্রী তাদের শাসন করছে। তিনি অবিলম্বে ৩৭০ ধারা পুনর্বহাল করে কাশ্মিরী জনগণের মৌলিক অধিকার ফিরিয়ে দেওয়ার দাবি জানান।

জোটের অন্যদের মধ্যে সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক হারুন চৌধুরী বলেন, ধর্মান্ধ হিন্দু মৌলবাদের হোতা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ৩৭০ ধারা বাতিল করে সংখ্যালঘু স¤প্রদায়ের রক্তের হোলি খেলায় মেতে উঠেছে। এই হত্যাযজ্ঞ বন্ধ না হলে সারা পৃথিবীর বামপন্থীরা একযোগে তীব্র আন্দোলন গড়ে তুলবে।

বিক্ষোভ সমাবেশে আরো বক্তব্য রাখেন জোটের নেতাদের মধ্যে ডা. সামছুল আলম, আবুল কালাম আজাদ,শামসুল হক সরকার, সাম্যবাদী দলের কেন্দ্রীয় নেতা আবু মাছুম, সমাজতান্ত্রিক মজদুর পার্টি কেন্দ্রীয় নেতা সিরাজুল ইসলাম মাস্টার, এসডিপি’র কেন্দ্রীয় নেতা সজল ও গণতান্ত্রিক বাম ঐক্যের কেন্দ্রীয় ও ঢাকা মহানগর নেতৃবৃন্দ।

What do you think?

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Loading…

0

Comments

comments

কাশ্মীরের জনগণের অধিকারের পক্ষে বিশ্ববাসীকে সোচ্চার হওয়ার আহ্বান ছাত্রশিবিরের

Bitdefender